কিছু লেখক ফাইবারকে ১০০০ শব্দের নিবন্ধ লেখার জন্য $5 প্রদান করার একটি কারণ রয়েছে অন্যরা অন্য কোথাও একই কাজের জন্য ১০০ ডলার করে দেয়. ভাল বেতন দেওয়া আপনার দক্ষতার স্তর, অভিজ্ঞতা এবং কাজের মানের উপর নির্ভর করে।

এটি বলার পরেও, আপনার বাজারটি জেনে রাখা এবং কোন ধরণের কাজ এবং দক্ষতার সর্বাধিক অর্থ প্রদান করা হয় তাও গুরুত্বপূর্ণ, যাতে আপনি একটি নতুন দক্ষতা বা ভবিষ্যতের ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের জন্য পরিকল্পনা শিখতে পারেন।

আপনারা যারা স্থির আয় করতে বা প্রাথমিক অবসর গ্রহণে আগ্রহী তাদের জন্য এখানে ফ্রিল্যান্সিং শিল্পে সর্বাধিক উপার্জন পাওয়া চাকরিগুলি রয়েছে।

১. প্রোগ্রামিং এবং সফটওয়্যার বিকাশ

ফ্রিল্যান্স-সংকেতপদ্ধতিরচয়িতা-নাইট

(ফটোগ্রাফার: ক্রিস গুডনি / ব্লুমবার্গ)

ফ্রিল্যান্সিংয়ে কেরিয়ার অর্জনের জন্য গুগলে লোভনীয় চাকরি ছেড়ে আসা একজন প্রোগ্রামার জেমস নাইটের সাথে দেখা করুন। এখন, তিনি ফ্রিল্যান্স বিকাশকারী হিসাবে কাজ করে এক ঘন্টা $ 1,000 উপার্জন করেন।

প্রোগ্রামিং কাজগুলি, বিশেষত সফ্টওয়্যার এবং মোবাইল অ্যাপ্লিকেশন বিকাশ ফ্রিল্যান্সারদের জন্য সর্বাধিক অর্থ প্রদান করে। কেবলমাত্র এটি এমন দক্ষতা যা দক্ষতা অর্জন করা বেশ কঠিন এবং সেখানে খুব ভাল কোডার নেই। সুতরাং, ভাল কোডারের চাহিদা বেশ বেশি।

আপনি যদি জেমসের মতো কোনও উপার্জন করতে চান তবে কোড শিখতে শুরু করুন। এবং আমার অর্থ কোডএকাদেমি বা উডেমির ফ্রি কোর্সের মাধ্যমে শেখার নয় learning তারা আপনাকে কেবল বেসিকগুলির মধ্যে নিয়ে যাবে। সঠিক কোডিং দক্ষতা বিকাশের জন্য আপনার শিখতে এবং অনুশীলনে কিছু অর্থ এবং সময় বিনিয়োগ করতে হবে।

অবশ্যই, আপনি এখনই একঘন্টে $ 1000 ডলার নেওয়া শুরু করতে পারবেন না। আপনাকে ধীরে ধীরে আপনার খ্যাতি বাড়িয়ে তুলতে হবে। আইওএস এবং ওয়েবজিএল-এর মতো প্রোগ্রামিং ভাষায় আপনার যদি দক্ষ দক্ষতা থাকে তবে আপনি প্রতি ঘণ্টায় প্রায় 150 ডলার বা তারও বেশি চার্জ নেওয়া শুরু করতে পারেন ।

সাম্প্রতিক আপওয়ার্ক জরিপ অনুসারে , বিটকয়েন বিকাশকারীদেরও উচ্চ চাহিদা রয়েছে। বেশিরভাগ বিটকয়েন বিকাশকারীরা প্রতি ঘন্টা $ 200 ডলার উপার্জন করে।

২. সামাজিক ভিডিও বিপণন

প্ল্যাটফর্মের একটি দ্রুত অনুসন্ধানে দেখা গেছে যে এই দক্ষতা বিপণনকারীদের জন্য প্রতি ঘণ্টায় 150 ডলার বেশি দেয়।

সামাজিক ভিডিও বিপণন

এই দক্ষতা উচ্চ চাহিদা যে আশ্চর্যজনক যে। বিশেষত ভিডিও সামগ্রীর বিপণনের উত্থান দেওয়া হয়েছে। টিকটোক, ইনস্টাগ্রাম ভিডিও এবং ইউটিউবের মতো দুরন্ত সামাজিক মিডিয়া চ্যানেলগুলি এই দক্ষতাটি আগামী কয়েক বছর ধরে প্রাসঙ্গিক রাখবে।

আপনি যদি ভিডিও সামগ্রী তৈরি করতে, এসইওর জন্য তাদের অনুকূলকরণ, নতুন ধারণা এবং বিপণনের কৌশলগুলি দিয়ে শ্রোতাদের ক্যাপচারে দক্ষ হন তবে এই দক্ষতাটি আপনাকে অনেকগুলি জিগকে আপনার পথে আনতে সহায়তা করবে।

৩. ওয়েব ডিজাইন এবং বিকাশ

ওয়েব ডিজাইনারদের জন্য প্রচুর চাহিদা রয়েছে। তবে, এটি লক্ষণীয় যে ফ্রিল্যান্স ওয়েব ডিজাইন শিল্পটি এখনই বেশ ভিড় করছে কারণ ওয়েব ডিজাইন শেখা এবং ওয়েবসাইট কোডিং শুরু করা সহজ। হেক, এমনকি আমি কিছু সময়ের জন্য কিছু ওয়েব ডিজাইনের কাজ করেছি এবং নিজের ওয়েব ডিজাইন এজেন্সি শুরু করেছি। ভক্ষক সতর্কতা! এটা এত ভাল যায় নি।

সেরা কৌশলটি হবে ক্ষেত্রের মধ্যে একটি কুলুঙ্গি খুঁজে। উদাহরণস্বরূপ, জোনাথন ওল্ড ওয়ার্ডপ্রেস দিয়ে ওয়েবসাইট তৈরি করে এবং ছোট থিমের কাস্টমাইজেশন করে এক মাসে $ 5,000 ডলারের বেশি করেছেন। আপনি যদি সঠিক ক্লায়েন্টদের সঠিক ধরণের পরিষেবাদি সরবরাহ করেন তবে আপনি সম্ভবত আরও উপার্জন করতে সক্ষম হবেন।

৪. বিষয়বস্তু বিপণন / লেখা

অনলাইন বিপণনের প্রবণতা এবং ইনবাউন্ড মার্কেটিংয়ের মতো নতুন পদ্ধতিগুলির বিকাশের জন্য কৃত্রিম ধন্যবাদ, কন্টেন্ট রাইটিংকে এখন ফ্রিল্যান্সারদের জন্য অন্যতম জনপ্রিয় ক্ষেত্র হিসাবে বিবেচনা করা হয় ।

ফ্রিল্যান্স লেখকরা কতটা ভাল করছে তার প্রমাণ পেতে আপনার কোথাও যাওয়ার দরকার নেই। উদাহরণস্বরূপ আমাকে নিন। এই মুহুর্তে, আমি ব্যবসায়, লেখার জন্য এবং সামগ্রী বিপণনের কাজের জন্য ব্লগিংয়ের কাজ করে মাসে (কমপক্ষে বেশিরভাগ মাসে) মাসে প্রায় 5000 ডলার উপার্জন করি । এবং আমি জানি যে আরও ফ্রিল্যান্স লেখকরা আমার চেয়ে অনেক বেশি ভাল কাজ করেন।

যদিও, সবাই দক্ষ লেখক হতে পারে না। আপনাকে প্রচুর পরিমাণে লিখতে হবে, প্রচুর পরিমাণে পড়তে হবে এবং আরও গুরুত্বপূর্ণ, আপনাকে ভাল মূল্য দিতে পারে এমন আশ্চর্যজনক নিবন্ধগুলি লিখতে আপনার সৃজনশীল মন প্রয়োজন। আপনার সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি এবং কলেজ থেকে এ + রচনা দক্ষতা অনলাইনে কাজ করার সময় আপনার কোনও ভাল করবে না।

৫.গ্রাফিক ডিজাইন

গ্রাফিক ডিজাইন আপওয়ার্কের সর্বাধিক চাহিদা অনুযায়ী দক্ষতার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। এবং যদি আপনি গ্রাফিক ডিজাইনের বিভাগের অধীনে শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সারদের দিকে নজর দেন তবে আপনি কিছু ফ্রিল্যান্সারদের দেখতে পাবেন যারা  ডিজাইন কাজ করে প্রতি ঘন্টা $ 85 ডলার করে ।

গ্রাফিক ডিজাইন-ফ্রিলান্সারের

আজকাল ইনফোগ্রাফিক ডিজাইনের চাহিদা বেশি। লোগো ডিজাইন, আইকন ডিজাইন এবং চিত্রগুলিও বেশ ভাল দেয়। তবে, বিষয়বস্তু লেখার মতো, একটি মানসম্পন্ন গ্রাফিক ডিজাইনার হওয়ার জন্য, আপনাকে ডিজাইনের জন্য নজর তৈরি করতে হবে।

৬. কপিরাইটার

কপিরাইটারগুলি সামগ্রী বিপণনকারী এবং লেখকদের থেকে পৃথক। এই ফ্রিল্যান্সাররা ওয়েবসাইট পৃষ্ঠাগুলির জন্য সামগ্রী, পণ্য, পরিষেবাদি ইত্যাদির বিবরণ ইত্যাদিতে বিশেষীকরণ করে

কপিরাইটারদের জন্য চার্জের হার প্রতিটি ফ্রিল্যান্সারের অভিজ্ঞতা এবং দক্ষতার স্তরের উপর নির্ভর করে। লিন্ডা ফর্মিকেলি , একজন অভিজ্ঞ ফ্রিল্যান্স কপিরাইটার, প্রতি ঘন্টা $ 250 উপার্জন করে ।

copywriting-ফ্রিলান্সারের

 

৭. ভিডিও সম্পাদক

মার্কিন যুক্তরাষ্ট্রে ফ্রিল্যান্স ভিডিও সম্পাদকরা প্রতি বছর প্রায় $ 72,000 আয় করেন , যখন আরও অভিজ্ঞ ভিডিও সম্পাদকরা প্রতি বছর প্রায় 122,000 ডলার করেন ।

ইউটিউব, ফেসবুক এবং ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মগুলির দ্বারা উপস্থাপিত সুযোগগুলির জন্য ধন্যবাদ, ফ্রিল্যান্স শিল্পে ভিডিও সম্পাদকদের চাহিদা গত কয়েক বছরে বেড়েছে।

আপনি যদি ভিডিও ক্লিপগুলি একত্রে রাখার জন্য এবং দুর্দান্ত ভিডিও সামগ্রী তৈরিতে ভাল হন তবে এটি ভবিষ্যতের প্রুফের পক্ষে এক দুর্দান্ত ক্যারিয়ার হতে পারে।